‘দরদ’, ‘রাজকুমার’-এর পর ‘তুফান’

‘দরদ’, ‘রাজকুমার’-এর পর ‘তুফান’

চলচ্চিত্রে শেষ কথা বলে কিছু নেই। ঢালিউড সুপারস্টার শাকিব খানকে নিয়ে ‘তুফান’ চলচ্চিত্রের ঘোষণা এসেছে। এটি নির্মাণ করবেন রায়হান রাফি। ‘প্রিয়তমা’র মুক্তির পরপর শাকিবের ভক্তদের নিয়ে মন্তব্য করে সমালোচনার তৈরি করেন এই নির্মাতা। তখন পরিস্থিতি অনেকটাই ঘোলাটে হলেও এবার সেই ভক্তদের প্রিয় নায়ককে নিয়েই ছবি তৈরি করতে যাচ্ছেন রাফি। ১১ ডিসেম্বর ছিল এর আনুষ্ঠানিক ঘোষণা।

এর আগে খানকে নিয়ে ‘প্রেমিক’ নামে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন রায়হান রাফী। কিন্তু নানা কারণেই তা শুটিং ফ্লোর পর্যন্ত গড়ায়নি। তবে ‘তুফান’-এর প্রেক্ষাপট ভিন্ন। তিনটি বড় প্রযোজন প্রতিষ্ঠান রয়েছে এর পেছনে। বাংলাদেশের চরকি ও আলফা আইয়ের সঙ্গে যুক্ত হয়েছে কলকাতার এসভিএফ।

১১ ডিসেম্বর রাজধানীর সোনারগাঁও হোটেলে তুফান সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। এদিন প্রকাশ করা হয় তুফান সিনেমার পোস্টার। সেখানে দেখা যাচ্ছে দুই হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে দাঁড়িয়ে আছেন শাকিব। চোখে সানগ্লাস, ঠোঁটে জ্বলন্ত সিগারেট, এক হাতে উঁচু করা বন্দুক, আরেক হাতের পিস্তল দিয়ে নিশানায় তাক করে আছেন। পোস্টার দেখে অনুমান করা যায় পুরোপুরি অ্যাকশনধর্মী সিনেমা হবে তুফান।

তুফানে শাকিবের নায়িকা কে হচ্ছেন, সেই তথ্য জানানো হয়নি। নির্মাতা জানিয়েছেন, কিছুদিন পর সেই রহস্য উন্মোচন করা হবে। 

আনুষ্ঠানিক ঘোষণার পর শাকিব খান গণমাধ্যমকে বলেন, ‘দুই বাংলার পাওয়ার হাউস প্রযোজনা প্রতিষ্ঠানগুলো এক হয়েছে। নিশ্চয় দারুণ কিছু হবে। একসময় আমিও স্বপ্ন দেখতাম আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি অনেক বড় হবে। গত কোরবানির ঈদের সময় থেকে এটা কিন্তু শুরু হয়ে গেছে। আমাদের সিনেমা নিয়ে বাইরের দেশগুলোতে আগ্রহ সৃষ্টি হয়েছে। আমরা যদি ভারতের দক্ষিণি সিনেমার দিকে তাকাই, দেখব তারা কিন্তু বলিউডের সঙ্গে মিলে সিনেমা বানাচ্ছে। হাজার কোটি টাকা আয় করছে। আমরাও তাকিয়ে আছি, আমাদের সিনেমা কবে ১০০ কোটির মাইলফলক স্পর্শ করবে। প্রয়োজন ছিল সবার এক হওয়ার। দুই ইন্ডাস্ট্রির এই কোলাবরেশন আমাদের স্বপ্নের গন্তব্যে পৌঁছাতে সহায়তা করবে। তুফান দেখে সবাই বুঝবে আমাদের সিনেমা কতদূর এগিয়ে গেছে।’

রায়হান রাফী বলেন, ‘আমি খুব এক্সাইটেড। শাকিব খানের সঙ্গে এটা আমার প্রথম সিনেমা। সবচেয়ে বড় তিনটি প্রযোজনা প্রতিষ্ঠান, একজন বড় সুপারস্টার যখন একসঙ্গে হয়, তখন আসলে এই সিনেমা নিয়ে বড় ধরনের আশা করাই যায়। নির্দ্বিধায় বলতে পারি, তুফান বাংলা সিনেমার জন্য একটা মাইলফলক হতে যাচ্ছে।’

‘দরদ’-এর শুটিং প্রায় শেষ। এদিকে ‘তুফান’-এর আগে শাকিব খান শেষ করবেন হিমেল আশরাফের ‘রাজকুমার’ ছবির শুটিং। ঢাকা, পাবনা ও পরে যুক্তরাষ্ট্রে হবে শুটিং। এতে শাকিব খানের নায়িকা হিসেবে আছেন যুক্তরাষ্ট্রের কোর্টনি কফি। শুটিং করতে কোর্টনি এখন ঢাকায় আছেন। রাজকুমার প্রযোজনা করছেন ‘প্রিয়তমা’র প্রযোজক আরশাদ আদনান। 

Leave a Reply

Your identity will not be published.