দুই বাংলায় এক জয়া

দুই বাংলায় এক জয়া

সুসময় পার করছেন দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসান। গেল বছরে মুক্তি পাওয়া হিন্দি সিনেমা ‘কড়ক সিং’ দিয়ে সাড়া পান। এর পরপরই ঘোষণা দেন নতুন আরেক সিনেমার, নাম ‘ভূতপরী’। কলকাতার এই সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ৯ ফেব্রুয়ারি। একই দিন বাংলাদেশে দেখা যাবে জয়ার ‘পেয়ারার সুবাস’ ছবিটি।

সময় এখন জয়ার। এ কারণেই কি-না, দুই বাংলায় একই দিনে দুটি সিনেমা নিয়ে হাজির হচ্ছেন তিনি। ‘পেয়ারার সুবাস’ ঠিকঠাক তৈরি হলেও মুক্তি পেতে দীর্ঘ ৮ বছর সময় লাগল। অপেক্ষার অবসান হচ্ছে, এতে বেশ উচ্ছ্বসিত জনপ্রিয় এই অভিনেত্রী।।

এর আগে ‘পেয়ারার সুবাস’ নিয়ে আশাবাদ ব্যক্ত করে জয়া বলেছিলেন, ‘আমার প্রথম সিনেমার পরিচালক নুরুল আলম আতিক। তার সঙ্গে কাজ করার সময়টা খুব উপভোগ করি। এই ছবিটা যখন করেছি, তখনও এক্সাইটেড ছিলাম। আমরা সাধারণরা সব সময় যে দৃষ্টিভঙ্গি নিয়ে ছবি দেখি, আতিক আসলে সব সময় নতুনভাবে দেখতে শেখায়, দেখায়। পুরো সিনেমায় একটা অন্য রকম ভাষা আছে’।

‘পেয়ারার সুবাস’ মুক্তির খবরটি নিশ্চিত করেছেন পরিচালক নুরুল আলম আতিক। তিনি বলেন, ‘সিনেমা মুক্তির সব প্রস্তুতি সম্পন্ন। আমার দিক থেকে যা যা দরকার আমি প্রযোজনা প্রতিষ্ঠানকে বুঝিয়ে দিয়েছি। ৯ ফেব্রুয়ারি মুক্তি পাবে, আমি সেটাই জানি।’

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আইয়ের কর্ণধার শাহরিয়ার শাকিল বলেন, ‘আমরা দুই-তিন দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে ছবি মুক্তির বিষয়ে জানাব। ৯ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি দেব, সেটারই প্রস্তুতি চলছে।’

‘পেয়ারার সুবাস’ ছবিতে জয়া ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, নূর ইমরান মিঠু, সুষমা সরকার প্রমুখ।

অন্যদিকে ১ জানুয়ারি থেকে নিজের ফেসবুক, ইনস্টাগ্রামের মাধ্যমে ‘ভূতপরী’র প্রচারণা শুরু করেছেন জয়া। ‘ভূতপরী’র একটি মোশন পিকচার শেয়ার করে লেখেন, “মানুষ মরে ভূত হবে, ভূত মরে কি পরী হয়? নতুন বছরের নতুন ভূত ‘ভূতপরী’। আসছে ৯ ফেব্রুয়ারি আপনাদের নিকটবর্তী প্রেক্ষাগৃহে!”

সৌকর্য ঘোষাল পরিচালিত ‘ভূতপরী’র ছবিটিতে জয়া ছাড়াও অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, সুদীপ্ত চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, বিষান্তুক প্রমুখ।

Leave a Reply

Your identity will not be published.