সিয়ামের কৃতজ্ঞতা বোধ…

সিয়ামের কৃতজ্ঞতা বোধ…

জাজ মাল্টিমিডিয়া এ দেশের চলচ্চিত্রশিল্পকে কয়েকজন মেধাবী অভিনয়শিল্পী উপহার দিয়েছে; তাদের চলার পথকে মসৃণ করেছে। যেমন বাপ্পি চৌধুরী, মাহিয়া মাহি, সায়মন প্রমুখের কথা বলা যায়। তারা জাজ-এর ছবির মাধ্যমেই চলচ্চিত্রশিল্পে প্রতিষ্ঠা পেয়েছেন তারা।

২০১৮ সালে জাজ মাল্টিমিডিয়া বড়পর্দায় তুলে ধরে সিয়াম আহমেদ ও পূজা চেরিকে, ‘পোড়ামন ২’-এর মাধ্যমে। পরে জাজ-এর ‘দহন’-এ অভিনয়ের সূত্রে এই জুটির জনপ্রিয়তাই শুধু বাড়ে নি, তারা সমালোচকদের প্রশংসাও লাভ করেন। পুরস্কৃত হন নানাভাবে।

তাই জাজ মাল্টিমিডিয়ার প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা থাকাই স্বাভাবিক সিয়ামের। আর সেটারই প্রকাশ ঘটালেন তিনি সম্প্রতি। নামমাত্র পারিশ্রমিকে জাজ-এর নতুন ছবিতে চুক্তিবদ্ধ হলেন।

যে ঘর থেকে চলচ্চিত্রের নায়ক হিসেবে যাত্রা শুরু করেছিলেন সিয়াম, যে টিমের সঙ্গে হেঁটে হেঁটে সিনেমাহল হয়ে দর্শকদের হৃদয়ে পৌঁছে গিয়েছেন- সেই জাজ মাল্টিমিডিয়ার ‘পোড়ামন ২’ ও ‘দহন’ টিমের প্রতি এই ভালোবাসার প্রকাশ তার। জানা গেছে, জাজ-এর এই নতুন ছবিতে সিয়াম চুক্তিবদ্ধ হয়েছেন মাত্র এক হাজার এক টাকায়।

জাজ মাল্টিমিডিয়ার নতুন এই ছবির নাম ‘রাস্তা’, পরিচালক রায়হান রাফি, যিনি পরিচালনা করেছেন সিয়াম-পূজার প্রথম দুটি ছবি- ‘পোড়ামন ২’ ও ‘দহন’। তবে ‘রাস্তা’য় পূজা থাকছেন না। এখানে সিয়ামের বিপরীতে অভিনয় করবেন একজন নবাগত নায়িকা। আগামী বছরের জানুয়ারিতে শুটিং শুরু হবে জাজ-এর নতুন এই সিনেমার।

এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে সিয়াম জানিয়েছেন: ‘আমার এই টিম আমাকে অনেক কিছুই দিয়েছে, পর পর ভালো দুটি ছবি দিয়েছে, আমার প্রপার প্রমোশন দিয়েছে। শুরুতে আমার যা যা দরকার ছিল আমার টিম সেটা দিয়েছে। তাহলে আজকে যখন আমার টিম একটি কাজের জন্য আমাকে চায়, সেই জায়গায় আমার তাদের ভালোবাসা ফিরিয়ে দেওয়ার ন্যূনতম অপশন থাকে, আমি সেটা অবশ্যই করব। এটি আমার পক্ষ থেকে টিমের জন্য, জাজের জন্য, আজিজ ভাইয়ের জন্য, রাফির জন্য ভালোবাসা।’

সিয়াম আরও জানিয়েছেন, ‘আমি এই নতুন ছবিতে পারিশ্রমিক নিতেই চাই নি। কিন্তু প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বলা হয়েছে, রেম্যুনারেশন ছাড়া চুক্তি হবে না। তাই যেটা না নিলেই না সেটাই নিচ্ছি।’

উল্লেখ্য, দীর্ঘদিন জাজ মাল্টিমিডিয়া কোনো ছবি নির্মাণ করে নি। ‘রাস্তা’র মাধ্যমে আবার তারা ছবি নির্মাণে সম্পৃক্ত হতে যাচ্ছে।

Leave a Reply

Your identity will not be published.