‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’ পুরস্কৃত

‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’ পুরস্কৃত

সম্প্রতি ইন্দো-সিঙ্গাপুর চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’ পুরস্কৃত হয়েছে।

শুভাশিস সিনহা কবি-কথাসাহিত্যিক-নাট্যকার ও নির্দেশক হিসেবেই পরিচিত। সম্প্রতি তার আরেকটি পরিচয় সামনে এসেছে, চলচ্চিত্রকার হিসেবে। এই পরিচয়ের মাধ্যমে তিনি জানান দিলেন যে শিল্পের এই শাখায়ও তিনি অন্যতম হতে চলেছেন।‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’ এরই প্রমাণ।

শুভাশিস সিনহার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’ ইন্দো-সিঙ্গাপুর চলচ্চিত্র উৎসবে তিনটি পুরস্কার অর্জন করেছে। সেরা এশিয়ান শর্টফিল্ম, সেরা ওম্যানস শর্টফিল্ম এবং সিনেমার মুখ্য চরিত্রের অভিনয়শিল্পী জ্যোতি সিনহা পেয়েছেন জুরি বোর্ডের বিচারে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার। উৎসবে নানান দেশের ৭০টি চলচ্চিত্র প্রদর্শিত হয়।

‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’-এর গল্প-চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন শুভাশিস সিনহা। ছবিটি হলো, ধর্ষণ একটি মেয়ের জীবনে কী বিপর্যয় সৃষ্টি করতে পারে তার অভিনব রূপায়ণ। এখানে ধর্ষিত দীপার পরবর্তী একটি দিনের ভোর থেকে রাত অবধি ভারসাম্যহীন ক্রিয়াকলাপ একেবারেই ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। ...দীপার সবকিছু ভালো লাগে, কারণ সেদিন সন্ধ্যায় সে কিছু একটা পরিকল্পনা করে রেখেছে। নিজেকে ভালো বা স্বাভাবিক রাখার অস্বাভাবিক চেষ্টার মধ্য দিয়ে এক সময় দীপা প্রস্তুতি নিতে থাকে সেই চরম প্রতিশোধের। কিন্তু দীপা কি তা পারবে?

উল্লেখ্য, ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’ আগামী জানুয়ারিতে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।  

Leave a Reply

Your identity will not be published.