দুই বোনের কলমে মহাকাশের গল্প

দুই বোনের কলমে মহাকাশের গল্প

দেশের অন্যতম জনপ্রিয় ইবুক-অডিওবুকের প্ল্যাটফর্ম বইঘর। নিয়মিত প্রকাশনার অংশ হিসেবে তারা এবার উন্মুক্ত করেছে একটি বিশেষ ইবুক। এটি একটি নভেলা। বিশেষত্ব হলো, নভেলাটি লিখেছে স্কুলপড়ুয়া দুই বোন। এতে থাকছে তিন কিশোরীর মহাকাশ ভ্রমণের ওপর রোমাঞ্চকর এক গল্প।

সাই-ফাই ধরনের এই নভেলার নাম ‘প্রক্সিমা অ্যান্ড দ্য ফোর্থ স্টার’। 

ঢাকার স্কলাস্টিকায় স্ট্যান্ডার্ড ৪-এ অধ্যয়ন করছে ফাইজা শবনম ও বিভা হাবিবা হক। সম্পর্কে তারা চাচাতো বোন। লেখক হিসেবে তাদের যাত্রা শুরু হলো বইঘর-এর মাধ্যমে। 

বিভা ও ফাইজা জানায়, গল্পটি ৩০৫৮ সালের। চাং আ নামের এক নারীর তিন সন্তান। তারা হলো ফেই ফেই, মুলান ও লিয়া। চাং আ তাদের প্রক্সিমা নামক একটি স্মার্ট স্পেসশিপে মহাকাশে পাঠিয়ে দেন। ভেবেছিলেন যে, তারা সেন্টোরাস প্রক্সিমাতে উন্নত জীবনযাপন করতে পারবে। তারপর কী হয়? বাকিটুকু জানতে হলে আপনাকে পড়তে হবে ইংরেজিতে লেখা ‘প্রক্সিমা অ্যান্ড দ্য ফোর্থ স্টার’ বইটি। 

ফাইজা ও বিভা যৌথ পরিবারের সদস্য হওয়ায় একইসঙ্গে বেড়ে উঠছে। নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়ার কারণেই তারা একসঙ্গে বই লিখতে পেরেছে। পরিবারের সঙ্গে  এশিয়া, ইউরোপ ও উত্তর আমেরিকা মহাদেশের বেশ কয়েকটি দেশ ঘুরেছে তারা। দেশ, পৃথিবী, মানুষ, প্রাণী বা মহাকাশ—  ফাইজা ও বিভার আগ্রহ সবকিছুর প্রতি। বিশেষভাবে রোমাঞ্চকর বিষয়ের প্রতি তারা বেশি আকর্ষণ বোধ করে। এর ফলশ্রুতিতেই তারা লিখেছে শ্বাসরুদ্ধকর এই নভেলা। দেশ-বিদেশের যে কোনো জায়গা থেকে পাঠকেরা এটি সংগ্রহ করতে পারবেন বইঘর থেকে। ‘প্রক্সিমা অ্যান্ড দ্য ফোর্থ স্টার’-এর দাম ২০ টাকা। 

‘প্রক্সিমা অ্যান্ড দ্য ফোর্থ স্টার’ ইবুকটি পড়তে ক্লিক করুন

Leave a Reply

Your identity will not be published.