‘শনিবার বিকেল’ মুক্তি পাবে ‘ফারাজ’-এর সঙ্গে!

‘শনিবার বিকেল’ মুক্তি পাবে ‘ফারাজ’-এর সঙ্গে!

একটি রেস্তোরাঁয় হামলার ঘটনার প্রেক্ষাপটে নির্মিত সিনেমা ‘শনিবার বিকেল’ ছবিটি মুক্তিতে আর বাধা নেই। দীর্ঘদিন আটকে থাকার পর মুক্তি পেতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী ছবিটি। গণমাধ্যমে দেওয়া বক্তব্যে তিনি জানান, ‘ফারাজ’-এর আগে বা একইসঙ্গে (৩ ফেব্রুয়ারি) নিজের চলচ্চিত্র মুক্তি দিতে চান। 

‘শনিবার বিকেল’ থ্রিলারধর্মী চলচ্চিত্র। এটি ফারুকী পরিচালিত সপ্তম চলচ্চিত্র। প্রায় ৪ বছর ছবিটি আটকে ছিল সেন্সরবোর্ডে। সম্প্রতি আপিল বোর্ডের শুনানি হয় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা এই সিনেমাটির। আপিল কমিটির সদস্যরা ছবিটি দেখেন। ঢাকায় ২০১৬ সালে ঘটে যাওয়া হলি আর্টিজানের জঙ্গি হামলার ঘটনাটির হুবহু রূপায়ণ না হওয়ায় এর মুক্তিতে বাধা নেই বলে তারা জানিয়েছেন। 

বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, পরমব্রত চট্টোপাধ্যায়, ইয়াদ হুরানি, মামুনুর রশীদ প্রমুখ। চলচ্চিত্রটি প্রযোজনা করেছে  জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং ভারতের শ্যাম সুন্দর দে। 

এক শটে নির্মিত ছবিটি প্রথমবার প্রিমিয়ার হয় ২০১৯ সালে ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। পরে জুনে অস্ট্রেলিয়ায় সিডনি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়। সেই বছরের জুলাইয়ে ফিল্মফেস্ট মুনচেন এবং লন্ডন ভারতীয় চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হওয়ার পর সিনেকো প্রো পুরস্কারের জন্যও মনোনীত হয়েছিল। এরপর সিনেমাটি বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ২০১৯ সালের অক্টোবরে অফিসিয়াল নির্বাচন হিসাবে প্রদর্শিত হয়। একই বছর হংকং এশীয় চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয় ‘শনিবার বিকেল’। এসব আয়োজনে বিপুল প্রশংসা পায় ছবিটি। 

Leave a Reply

Your identity will not be published.