শাকিব খানকে টেক্কা!

শাকিব খানকে টেক্কা!

 

শাকিব খান- দেশীয় চলচ্চিত্রের অপ্রতিদ্বন্দ্বী নায়ক। দুই যুগের ক্যারিয়ারে বিস্তর সফলতা তার। অভিযোগ, বিতর্ক, সমালোচনা থাকলেও ব্যবসায়িক সাফল্য পেয়েছেন একের পর এক। প্রায়ই এমন অবস্থার তৈরি হয় যে, মনে হয় নতুন নায়ক এসে শাকিবের আসন টলিয়ে দেবেন।

বাস্তবে তেমনটি ঘটে না বলেই এখনও বাণিজ্যিক ধারার ছবির প্রযোজকদের প্রথম পছন্দ শাকিবই। এই ঈদেও আওয়াজ উঠেছে, শাকিব খানকে টেক্কা দেবেন ছোটবপর্দার বড় তারকা অভিনেতা আফরান নিশো। 

আফরান নিশো অভিনীত প্রথম চলচ্চিত্র 'সুরঙ্গ' মুক্তি পাচ্ছে ঈদে। সঙ্গত কারণেই তার বিশাল ভক্তশ্রেণি এ নিয়ে উচ্ছ্বসিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশোকে তারা এগিয়ে রাখছেন নানাভাবে। অন্যদিকে শাকিব খানের ভক্তদের কাছে এই ঈদে 'প্রিয়তমা'র অবস্থান তুঙ্গে, অপ্রতিদ্বন্দ্বী। প্রিয় নায়ককে নতুনভাবে আবিস্কারের অপেক্ষায় আছেন তারা। আফরান নিশোর সঙ্গে কোনোভাবে শাকিবের তুলনা চলে না- এটা তারা বিশ্বাস করেন। যদিও এ নিয়ে তর্কযুদ্ধ চলছে বিভিন্ন গ্রুপে। সবাই জানেন যে, দুই নায়কের কেউই নিজেদের শ্রেষ্ঠত্ব নিয়ে তর্কে লিপ্ত হবেন না। 

অনন্ত জলিল, আরিফিন শুভ, সিয়াম আহমেদ- এমন অনেক তারকার উত্থানে শাকিব-বিরোধীরা মনে করেছিলেন, কিংখানের দিন বুঝি ফুরাল! কিন্তু পর্যালোচনা করে দেখা গেছে যে, অন্য নায়কদের সফলতার সঙ্গে সঙ্গে শাকিব তার কৌশল বদলে হয়ে উঠেছেন আরও বেশি পোক্ত, যুগোপযোগী। পুরনো ধাঁচের অভিনয় ও গল্প বাদ দিয়ে নবাগত নির্মাতাদের সঙ্গে নিজেকে মানিয়ে নিচ্ছেন, পাচ্ছেন সাফল্য। এর প্রমাণ হিসেবে হাজির হচ্ছে 'প্রিয়তমা'। এর প্রমাণ ছিল গত ঈদে মুক্তি পাওয়া 'লিডার- আমিই বাংলাদেশ'। 

Leave a Reply

Your identity will not be published.