'গুডলাক বাংলাদেশ' আবার

'গুডলাক বাংলাদেশ' আবার

 

১৯৯৯ সালের তুমুল জনপ্রিয় ‘গুড লাক বাংলাদেশ’ গানটির কথা মনে আছে? সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের বিপক্ষে জয় পাওয়ার পর বিজয় মিছিলে ‘গুড লাক বাংলাদেশ’ গানটি ছিল মানুষের মুখে মুখে। দীর্ঘ ২৪ বছর পর সেই গানটি আবারও নতুন করে আসছে শ্রোতাদের জন্য। 

১৯৯৯ সালে বিশ্বকাপ ক্রিকেটের সপ্তম আসর বসেছিল ইংল্যান্ডে। সে আসরে প্রথম অংশ নেয় বাংলাদেশ। প্রথমবার অংশ নিয়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের বিপক্ষে জয় পায় বাংলাদেশ। ইংল্যান্ডের নর্দাম্পটনে অনুষ্ঠিত সেই ম্যাচের বিজয়ের আনন্দে ভেসেছিল গোটা বাংলাদেশ।

অভিনেতা আসাদুজ্জামান নূরের লেখা এ গানের সুর করেছিলেন সংগীতশিল্পী শুভ্র দেব। সেবার গানটিতে কণ্ঠ দিয়েছিলেন সৈয়দ আব্দুল হাদী, সুবীর নন্দী, শাকিলা জাফর ও শুভ্র দেব।

বর্তমানে ভারতে বসেছে ক্রিকেট বিশ্বকাপের আসর। এ উপলক্ষে দীর্ঘ ২৪ বছর পর ‘গুড লাক বাংলাদেশ’ গানটি নতুন করে রেকর্ড করা হলো। এবারের সংস্করণে পাওয়া যাবে প্রথম গানের শুভ্র দেবকে। সঙ্গে আছেন সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী সোমনূর মনির কোনাল। আরও থাকছেন নতুন প্রজন্মের অনন্যা ও তরিক মৃধা। নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়ে এ তথ্য জানিয়েছেন সুরকার ও গায়ক শুভ্র দেব।

গানের ভিডিও নির্দেশনা ও সার্বিক তত্বাবধানে আছেন অনন্য রুমা। এ ছাড়া, গানটি তৈরিতে সার্বিক সহযোগিতা করেছেন সোহেল হাকিম, সাউন্ড ইঞ্জিনিয়ার ছিলেন আজম বাবু। বাংলাদেশের বিশ্বকাপ ক্রিকেট‍ ম্যাচের আগে চ্যানেল আইয়ের পর্দায় দেখা যাবে ‘গুড লাক বাংলাদেশ’ গানটি।

Leave a Reply

Your identity will not be published.