'মানুষ' নিয়ে বাংলাদেশে জিৎ

'মানুষ' নিয়ে বাংলাদেশে জিৎ

দেশের প্রেক্ষাগৃহে বইছে ভারতীয় সিনেমার হাওয়া। গত সপ্তাহে মুক্তি পেয়েছে রণবীর কাপুরের ‘অ্যানিমেল’। এর মধ্যে জানা গেল ১৫ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে টালিউড সুপারস্টার জিৎ অভিনীত ‘মানুষ’।

‘মানুষ’ মুক্তি দিচ্ছে অ্যাকশন কাট এন্টারটেনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। এর আগে ভারতের সাথে একইদিনে বাংলাদেশেও ‘মানুষ’ মুক্তি দিতে চেয়েছিল জাজ মাল্টিমিডিয়া। তবে জাজকে ছবি আনার অনুমতি দেয়নি মন্ত্রণালয়। জাজ না পেলেও অ্যাকশন কাট এন্টারটেনমেন্টের অনন্য মামুন ছবিটি বাংলাদেশে আনছেন; যিনি 'পাঠান', 'জওয়ান', 'অ্যানিমেল' ছবিগুলো বাংলাদেশে মুক্তি দিয়েছেন।

অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার নির্মাতা অনন্য মামুন সিনেমা আমদানি প্রসঙ্গে বলেন, ‌‌''মন্ত্রণালয় থেকে মানুষ সিনেমাটি মুক্তির অনুমতি পেয়েছি আমরা। সবকিছু ঠিক থাকলে শুক্রবার থেকে বাংলাদেশের দর্শক হলে বসে দেখতে পারবেন সিনেমাটি।''

গত ২৪ নভেম্বর ভারতে মুক্তি পেয়েছিল 'মানুষ'। সে সময় একই দিনে সিনেমাটি বাংলাদেশে মুক্তি দিতে চেয়েছিল বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রচারণায় জিৎ ও জিতু কমলের আসার কথা শোনা যাচ্ছিল। পরে আর সেটি সম্ভব হয়নি।

বাংলাদেশের নির্মাতা সঞ্জয় সমদ্দার ‘মানুষ’ সিনেমাটি পরিচালনা করেছেন। এ সিনেমা দিয়েই বড় পর্দায় পরিচালক হিসেবে অভিষেক হয়েছে তাঁর। ভারতে মুক্তির সময় কলকাতা গিয়েছিলেন এ নির্মাতা। সরাসরি উপস্থিত থেকেই দেখেছেন হলে দর্শকের প্রতিক্রিয়া। দেশে ফিরে জানিয়েছিলেন বাংলাদেশে হলে বসে সিনেমাটি দেখতে পেলে খুশি হবেন তিনি। 

এ ছাড়া, 'মানুষ' সিনেমায় জিতের সঙ্গে আরও অভিনয় করেছেন জিতু কমল, সুস্মিতা প্রমুখ। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম।

Leave a Reply

Your identity will not be published.