মাঠ ছাড়ছেন না মাহি

মাঠ ছাড়ছেন না মাহি

প্রচার প্রচারণায় চমক দেখালেও ভোটযুদ্ধে ঠিক তেমন কারিশমা দেখাতে পারেন নি নায়িকা মাহিয়া মাহি। ট্রাক মার্কায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে রাজশাহী-১ আসনে (গোদাগাড়ী-তানোর) বড় ব্যবধানে পরাজিত হয়েছেন মাহি। তার আসনে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের ওমর ফারুক চৌধুরী।

মাহির পরাজয়ে অনেকেই ভেবেছেন, নির্বাচনে হেরে মানসিকভাবে ভেঙে পড়েছেন তিনি। কিন্তু না,  এক ভিডিও বার্তায় মাহি বলেন, ‘একটু মন খারাপ হলেও মানসিকভাবে ভেঙে পড়িনি। আমি প্রতিটি কাজের নেগেটিভ দিক চিন্তা করে শুরু করি। ভোটে যে কোনো ফলাফলের জন্য আমি মানসিকভাবে প্রস্তুত ছিলাম’।

নির্বাচনে হারলেও মাঠ ছাড়ছেন না মাহি। তার কথায় বোঝা গেল দ্বিগুণ উৎসাহে তিনি কাজ করে যাবেন। তিনি আরও বলেন, 'আমি কিন্তু মাঠে আছি। পাঁচ বছর পর আবারও দেখা হচ্ছে। এই সময়ে আমার পক্ষে যারা কাজ করবে তাদের যদি ডিস্টার্ব করা হয়, মনে রাখবেন, আমি কিন্তু দুর্বল নই। কর্মীদের যদি বাধা দেয়া হয় তাহলে আমি প্রতিহত করবো। যেসব কর্মীরা আমার জন্য কাজ করেছে, তাদের জন্য প্রয়োজনে আমি জানও দিয়ে দেব।'

এদিকে মাহিয়া মাহির পরাজয়ের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা হাস্যরসের ও ট্রল দিয়ে ভরে উঠে। ট্রল প্রসঙ্গে মাহি বলেন, ‘এগুলো নিয়ে আর নতুন করে কী বলব। আমার অভ্যাস আছে। আমি ইউজড টু। ট্রল তো নিয়মিতই আমার সঙ্গে হয়। কিন্তু একটা কথা বলব, মানুষকে এভাবে ট্রল করা ঠিক না।'

জাতীয় নির্বাচনের আগে মাহি তার নির্বাচনী ইশতেহারে ১৭টি বিষয় উল্লেখ করেছিলেন। সেগুলোর মধ্যে অন্যতম ছিল প্রত্যেকের ঘর কর্মসংস্থান হবে, তরুণরা হবে উদ্যোক্তা। আরও ছিল নির্বাচনী একালায় সড়কের উন্নয়ন। রাজশাহী-১ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়া এই নায়িকা পেয়েছেন মাত্র ৯ হাজার ৯ ভোট। একই আসন থেকে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী। তিনি পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। একই আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট। সেই হিসাবে তৃতীয় হয়েছেন মাহিয়া মাহি।

অন্যদিকে তারকাদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হয়েছেন আসাদুজ্জামান নূর এবং ফেরদৌস আহমেদ। নীলফামারী-২ থেকে আসাদুজ্জামান নূর পেয়েছেন ১ লক্ষ ১৯ হাজার ৩৩৯ ভোট। এ নিয়ে টানা ৫বার নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হলেন সাবেক এই সংস্কৃতিমন্ত্রী। অন্যদিকে,  প্রথমবারের মতো নির্বাচনে পা রেখেই জয় লাভ করলেন চিত্রনায়ক ফেরদৌস। ঢাকা-১০ আসন থেকে এই অভিনেতা নৌকা প্রতীক নিয়ে ৬৫ হাজার ৮৯৮ ভোট পেয়ে জয় যুক্ত হয়েছে।

ফল ঘোষণার আগেই অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন ডলি সায়ন্তনী ও আশরাফুল আলম। বরিশাল-২ থেকে শিল্পী নকুল কুমার বিশ্বাস নির্বাচনে অংশ নিলেও এ অঞ্চলের মানুষ নির্বাচিত করেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে। নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়া মেনন ১ লাখ ২৪ হাজার ৫৭৩ ভোট পেয়ে বিজয়ী হন।

এ ছাড়া, ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়েও ভোটযুদ্ধে এবার হেরে গেছেন সংগীতশিল্পী মমতাজ বেগম। মানিকগঞ্জ-২ আসন থেকে এরআগে দুই বার নির্বাচিত হলেও এবার পরাজিত হলেন তিনি। প্রচার প্রচারণায় চমক দেখালেও ভোটযুদ্ধে হেরে গেছেন নায়িকা মাহিয়া মাহি। রাজশাহী-১ আসন থেকে নির্বাচনে অংশ নেয়া এই নায়িকা পেয়েছেন মাত্র ৯ হাজার ৯টি ভোট। তার আসন থেকে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী।

Leave a Reply

Your identity will not be published.